জগন্নাথপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফ এর চাল  বিতরণের তালিকা প্রনয়নে অনিয়মের  অভিযোগ

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
 আসন্ন ঈদুল আযহা উপলক্ষে জগন্নাথপুরের কলকলিয়া ইউনিয়নের  হতদরিদ্র মানুষের মধ্যে ভিজিএফ এর চাল বিতরণ কার্যক্রমে সুবিধাভোগীদের তালিকা প্রনয়নে দুই ইউপি সদস্যকে সম্পৃক্ত না করে পরিষদের চেয়ারম্যান নিজের পছন্দের মানুষ দিয়ে তালিকা প্রনয়নের কাজ করার অভিয়োগ এনে ইউপি সদস্য সাজাদ ও জুবেলী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরারে  অভিযোগ দায়ের করেছেন।
সুত্রে জানাযায়, সুনামগঞ্জ জেলাধীন জগন্নাথপুর উপজেলার ১ নং কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ আব্দুল হাসিম এর বিরুদ্ধে ঈদুল আযহা উপলক্ষে  হতদরিদ্র মানুষের মাঝে সরকার কর্তৃক বরাদ্দকৃত   ভিজি এফ এর চাল বিতরণ কার্যক্রমের তালিকা প্রনয়নের অভিযোগ এনে এই  পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য ইকবাল হোসেন সাজাদ  ও সংরক্ষিত ৩ নং ওয়ার্ড সদস্য মোছা: জুবিলী বেগম গত (৭ই আগষ্ট)   জগন্নাথপুর  উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজ আলম মাসুম বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত অভিযোগ থেকে জানাযায়, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে সরকারীভাবে  জগন্নাথপুর উপজেলায়  বরাদ্দকৃত প্রতিটি ওয়ার্ডের হতদরিদ্র মানুষের মধ্যে ভিজিএফ চাল বিতরণ করার তালিকা সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্যদগন করার নিয়ম থাকলেও পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ  আব্দুল হাশিম ইউনিয়নের  ৯নং ওয়ার্ড সদস্য মোঃ ইকবাল হোসেন সাজাদ ও সংরক্ষিত ৩নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য মোছাঃ জুবেলী বেগমকে সম্পৃক্ত না করে নিজের পছন্দের মানুষ দিয়ে তালিকা প্রনয়নের কাজ করছেন। এতে তাদের ওয়ার্ডের দরিদ্র জনসাধারণ বঞ্চিত হওয়ার পাশাপাশি নির্বাচিত প্রতিনিধি হিসেবে তাদেরকে অবজ্ঞা করা হচ্ছে।
কলকলিয়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য ইকবাল হোসেন জানান, কলকলিয়া ইউনিয়নের বাসিন্দারা চেয়ারম্যান আলহাজ্জ্ব  আব্দুল হাশিমকে গত ৭ই মার্চ ভিজিএফ এর চালসহ অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করেন। এঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি চেয়ারম্যানের বিরুদ্ধে প্রতিবেদন দেন। বিষয়টি জেলা প্রশাসকের দপ্তরে পরবর্তী পদক্ষেপের জন্য রয়েছে। এই আক্রোশে চেয়ারম্যান আমাদের ওয়ার্ডের ভিজিএফ চালের তালিকা নিজের পছন্দের মানুষ দিয়ে তৈরী করে সামাজিকভাবে আমাদেরকে হেয় করার প্রচেষ্ঠা চালাচ্ছেন।
পরিষদের ৩নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য মোছা: জুবেলী বেগম বলেন, চেয়ারম্যান আমার ওয়ার্ডের সকল কার্যক্রমে আমাকে সম্পৃক্ত না রেখে নিজের পছন্দের মানুষ দিয়ে কাজ করান। এসব ঘটনার প্রতিবাদ করলে তিনি আমার সাথে অমানবিক আচরন করেন। এমতাবস্থায় দায়িত্ব পালন অসম্ভব হয়ে পড়েছে।
এব্যাপারে কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব  মোঃ আব্দুল হাশিম  বলেন, ইকবাল হোসেন সাজাদ ও জুবেলী বেগম পরিষদের সদস্য হয়েও সর্বদা  পরিষদের বিরুদ্ধে ষড়যন্ত্র করায় তাদেরকে বাদ দিয়ে ভিজিএফ চাল সুষ্ঠভাবে বিতরণ করতে তালিকা করা হচ্ছে। বিষয়টি ইউনিয়ন পরিষদের সভায় সিদ্ধান্ত নিয়ে করা হয়েছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেন, কলকলিয়া ইউনিয়ন পরিষদের দুই সদস্যর লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment